তুমি আমি আমি তুমি
- মোহাম্মদ ইউছুফ মিয়া নুনু - প্রেমপুঞ্জ ২২-০৫-২০২৪

আমার মাঝে তোমার প্রকাশ
তোমার আলোয় আমার বিকাশ
তুমি স্রষ্টা আমি সৃষ্টি অনন্য আর ধন্য
তুমি আমায় সৃজ ভবে তোমার জন্য ।
সব হেরি এই বিশ্ববুকে
শুধু তোমায় দেখি না,
তুমি কোনখানে রও আমি জানি না !

আমার তোমার ভাব, রাগ-অনুরাগ
দিবানীশি ধন্য পেয়ে তোমার সোহাগ
তুমি আমায় সবই দিলে
আমায় তৃপ্তে ব্যাপ্ত তুমি ভবকূলে ।
তুমি আমার মাঝে কর তোমার লীলা
সব বাসনায় সব কামনায় খেলো সারাবেলা
প্রেম হালে সদায় দোলে অন্তরে আনা-যানা ।

আমি তুমি তুমি আমি একের মাঝে অন্য ভ্রমি
আমরা দুজন অনুগামী একের তরে অন্য কামী
নিত্যে অনিত্যে প্রভু আর ভৃত্যে
অনন্ত বাঁধন চিত্তে জুড়েছি নির্বৃত্তে ।
তাইত হেরি তুষের আবেশে তুমি আমায় রেখেছ পরশে
ভালবেসে মিশে মিশে পুকল ঝরাও হরষে হরষে
জীবন নির্যাস তোমার অমৃতে জীবন মরন তোমার দেনা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।